IFRAME SYNC

আপনার ফেসবুক page এর url- কে আপনার পচ্ছন্দের নাম দ্বারা পরিবর্তন করুন।

আসসালামুআলাইকুম ও শুভেচ্ছা সবাইকে । ইন্টারনেটের এই লাল-নীল জগেতে আমরা অনেকেই অনেকর প্রয়োজনে ফেসবুক ফেনপেজ খুলে থাকি যেমনঃ শখের বশে বা ব্যবসায়িক কারনে ইত্যাদি ।
বেশিরভাগ ক্ষেত্রেই এটি খোলা হয়েথাকে ফেসবুকের বিশাল প্লাটফরমে একটি শক্তিশালী নেটওয়ার্ক তৈরিকরার জন্য। যেটিকে একটি ওয়েবমাস্টার তার সাইটের ভিজিটর তথা ভাল এসইও-এর জন্যও ব্যবহার করে থাকেন। তাই আমার এই পোষ্টটি যাদের ফেসবুকে ফেনপেজ আছে এবং যারা তৈরি করতে চান তাদের কাজে লাগবে আশাকরি। আর যাদের নেই এবং ভবিষ্যতেও তৈরি করতে চাননা তারাও শিখে রাখবেন আশাকরি, কারন শিখে রাখলে দোষকি? শিক্ষারতো আর শেষ নেই কিবলেন? অনেক হল এবার মূল আলোচনায় যাওয়া যাক।
কিভবে ফেসবুক ফেনপেজের ইউআরএল (URL)-কে আপনার পচ্ছন্দের নাম দ্বারা পরিবর্তন করবেন? ফেসবুক ফেনপেজের বাইডিফল্ট ইউআরএল নিম্নরুপ হয়ে থাকে যা দেখতে অনেক বড়, এলোমেলো, এবং বিরক্তিকর লাগে।
আগের অবস্থা= http://www.facebook.com/pages/foienni/304244136339476 কিন্তু আপনাদের দেখাব কিভাবে নিম্নের মত একটি স্বচ্ছ, সুন্দর ও ছোট ইউআরএল তৈরি করা যায় যা সহজেই মোনেরাখা যায়।
পরের অবস্থা= http://www.facebook.com/foienni ফেসবুক ফেনপেজের ইউআরএল (URL)-কে আপনার পচ্ছন্দের আইডি দ্বারা পরিবর্তন করতে নিচের সহজ ধাপগুলি অনুসরন করুন।
ধাপ ১: প্রথমে আপনার পাসওয়ার্ড ও ইউজারনেম দ্বারা ফেসবুকে লগইন করুন।
নোট: প্রথমে আপনার কমপক্ষে ২৫ জন ফ্রেন্ড থাকতে হবে (অনেক সময় এর কমে-ও হয়ে যায়)।
ধাপ ২: এখন এইখানে ক্লিক করুন অথবা আপনার ব্রাউজারের এড্রেসবারে টাইপ করুন করে go দিন।

ধাপ ৩: এখন যে পেজটি ওপেন হয়েছে তারমাধ্যমেই আপনি আপনার ফেসবুক ফেনপেজের ইউজারনেম সেট করতে পারবেন। এবার নিচের ডোপডাউন মেনুথেকে আপনি আপনার যে পেজের ইউআরএল পরিবর্তন করতে চান সেটি সিলেক্ট করুন। 
ধাপ ৪: এখন একটি খালি বক্স ওপেন হবে, যেখানে আপনি আপনার পচ্ছন্দের আইডি/ ইউজারনেম দিয়ে “Check Availability” বাটনে ক্লিক করুন।
নোট: আপনার ফেনপেজের ইউআরএল-কে আপনার পচ্ছন্দের আইডি দ্বারা এবার পরিবর্তন করারপর আর কখনও আগেরনামে পরিবর্তন করতে পারবেন না! (তাই একটু ভাল করে ভাবুন)।
ধাপ ৫: এখন যদি আপনার পচ্ছন্দের আইডি/ ইউজারনেম “available”- মানে আপনি আইডিটি ব্যবহার করতে পারবেন দেখায় তাহলে দেরিনা করে “OK” চাপুন। ব্যস কাজ শেষ।
সবশেষে উপভোগ করুন আপনার ফেনপেজের ছোট ও সুন্দর ইউআরএল এবং শেয়ার করুন সবার সাথে।আজ এই পর্যন্ত।
সবাই সুস্থ থাকুন ভাল থাকুন সেই কামনা করি।



No comments:

Post a Comment

Note: Only a member of this blog may post a comment.